• শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:২৪ অপরাহ্ন |

দিনাজপুর শিক্ষাবোর্ডের জেএসসি পরীক্ষায় অনুপস্থিত ২২৪৪

দিনাজপুর শিক্ষা বোর্ডদিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের জেএসসির বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বিষয়ের পরীক্ষা বুধবার (১১ অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে। ওই দিনের পরীক্ষায় ২ হাজার ২৪৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।
দিনাজপুর শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. আরিফুল হক জানান, ২০১৫ সালের জেএসসি বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বিষয়ের পরীক্ষায় ২ লাখ ৫ হাজার ২৫১ জন পরীক্ষার্থীর মধ্যে ২ লাখ ৩  হাজার ৭ জন উপস্থিত ও ২ হাজার ২৪৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। তবে এ দিন কোন পরীক্ষার্থী বহিষ্কার হয়নি।
সোমবারের পরীক্ষায় অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে রংপুর জেলায় ৩৭৫, গাইবান্ধায় ২৪১, নীলফামারীতে ১৫৩, কুড়িগ্রামে ৩৭২, লালমনিরহাটে ১৮৯, দিনাজপুরে ৪৯৯, ঠাকুরগাঁয়ে ২৭৮ ও পঞ্চগড় জেলায় ১৩৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অপরদিকে ২০১৪ সালের বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বিষয়ের পরীক্ষায় অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১ হাজার ৫৫৩ জন।
উল্লেখ্য, এবছর দিনাজপুর শিক্ষা বোর্ডের জেএসসি পরীক্ষায় ২৪৫টি পরীক্ষা কেন্দ্রের মাধ্যমে ৩ হাজার ১০৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ২ লাখ ১৭ হাজার ৬৮২ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে ১ লাখ ৫ হাজার ৪০৩ জন ছাত্র ও ১ লাখ ১২ হাজার ২৭৯ জন ছাত্রী। নিয়মিত পরীক্ষার্থী হিসেবে অংশ নিয়েছে ২ লাখ ৫ হাজার ৯৪৪ জন। অনিয়মিত ১১ হাজার ৭২৮ জন ও মানোন্নয়ন পরীক্ষার্থী রয়েছে ১০ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আর্কাইভ